চাঁদপরি
- Md Rimon Hossen ১৭-০৫-২০২৪

প্রথম চাঁদের দেশে গিয়েছিলাম আমি-
সেখানে ছিল এক চাঁদ পরি,
থাকিতো বরফের গোহায় একেলা একেলা
ঘুরতো এগলি ওগলি সারাবেলা।
একদিন নীল আকাশের নিচে বরফ ঘেসে
যোচনা রাতে তাহার সাথে দেখা।
আমার দেখে ভয় পেয়ে যায়,
কিছুক্ষন পর চক্ষু মেলায়।
ডাকি আমি সনো মেয়ে?
সবকিছু এখানে সাদা কেন?
রংগুলো কি মিশে গেছে চাঁদের আলোয় পৃথিবীতে।

হ্যা বলিতে পারো-
চাঁদের আলো মুচকি হাসে।
যোচনার মাঝে খুজতে পারে,
জোনাকির মাঝে হাজাও আলো।

আমি এখর অসহায় থাকবো কোথায়?
আমার গু্হায় থাকবে তুমি-
কোন থাকবো তোমার মাঝে?
সাদা রংঙ্গের গুহার ভাজে।
ওগো এমন করছো কেন?
আইনা দিয়ে দেখ নিজের।
একি আমি এমন হলাম কবে?
কি বলোগো?
চাঁদে এলে যে দিন থেকে-
চাঁদের আলোয় ঘুম ভেঙ্গেছে ,
চেহারা খানা বদলে গেছে তবে।

তুমি থাকো গুহার ভাজে
আমি যাচ্ছি খাদ্যের খোজে।
আমাকে নেবেনা পরি?
যাবে আমার সাথে?
গুছিয়ে নাও তবে।

দেখবো তোমায় দেখবো
কি আছে চঁদের মাঝে।
একি দেখালে পরি?
সব জায়গায় বরফের গড়াগড়ি।
ঝর্ণার স্রতের পানিতে পদ্ম ফুলের কুড়ি।
তুমি ছাড়া অপূর্ন সু্ন্দর্যটা
তুমি এনে দিতে পারো পূর্ণটা।

বাউল একবার বাজানা তোর একতারাটা
মাঝি চালানা ভাই পালতুলে নৈকাটা ।
এতো খুশি রাখি কোথায় মন চায় গান গেয়ে যায়।

তুমিই আমার পরি,
কখনও তোমায় যাবনা ভূলি।
তোমার স্মৃতী রেখেছি তুলি।
এখন আমি চাঁদের মাঝে
চাঁদের পরি আমায় খোজে।

এই যে পরি?
যাবে আমার দেশের বাড়ি?
আমি চাঁদের পরি ,গেলে করিবে কাড়াকাড়ি।
যেয়োনাকো চলে ,আবার আসিবে ফিরে
তোমার অপেক্ষায় থাকিবে চাঁদের পরি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।